ভোটার আইডি কার্ড নাম সংশোধন করার নিয়ম

ভোটার আইডি কার্ডের নামের মধ্যে কোন রকমের গরমিল থেকে থাকলে আপনাকে অবশ্যই যে কাজটি করতে হবে সেটি হলো ভোটার আইডি কার্ড নাম সংশোধন জন্য আবেদন করার কাজ সফলভাবে সম্পন্ন করে নেওয়া।

যদি আপনি ভোটার আইডি কার্ডের নাম সংশোধন করে নিতে চান তাহলে আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হয় কিংবা এই নিয়মের অধীনে আপনি চাইলে ভোটার আইডি কার্ডের নাম সংশোধন করার কাজ সম্পন্ন করে নিতে পারেন।

ভোটার আইডি কার্ডের নাম যথাযথভাবে সংশোধন সম্পূর্ণ করার যে পদ্ধতি রয়েছে সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

ভোটার আইডি কার্ড নাম সংশোধন করতে কি কি লাগে?

আপনি যদি ভোটার আইডি কার্ডের নাম সংশোধন করে নিতে চান তাহলে আপনাকে যে সমস্ত তথ্য দিতে হবে কিংবা আপনার সাথে যে সমস্ত তথ্য থাকতে হবে সেগুলো নিচে তুলে করা হলো:

  • অনলাইনে মাধ্যমে ভোটার আইডি কার্ড নাম প্রদান করার জন্য অবশ্যই আপনার ভোটার আইডি কার্ডের নাম্বার এর প্রয়োজন হবে।
  • আপনার ভোটার আইডি কার্ডের নাম যে ভুল রয়েছে সেই স্বপক্ষে যুক্তি প্রমাণ তুলে ধরতে হবে। যেমন আপনার স্কুলের সার্টিফিকেট, আপনার জন্ম সনদ ইত্যাদি।
  • নাম সংশোধন করার জন্য আপনাকে ফি দিতে হবে। এবং নাম সংশোধনের ফি হিসেবে আপনাকে ৩৫০ টাকা পরিশোধ করতে হবে।

উপরে উল্লেখিত বিষয়গুলো সম্পর্কে আপনি যদি নিশ্চিত অবস্থায় থাকেন, তাহলে আপনি ভোটার আইডি কার্ডের সঠিক নাম সংশোধন করার জন্য আবেদন করতে পারবেন।

ভোটার আইডি কার্ড নাম সংশোধন করার নিয়ম

আপনি যদি ভোটার আইডি কার্ডের নাম সংশোধন করে নিতে চান তাহলে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হল, Voter card সংশোধনের যে নিয়ম রয়েছে সেই নিয়মে সংশোধনের জন্য আবেদন করে নিতে হবে।

অর্থাৎ ভোটার আইডি কার্ড সংশোধনের জন্য যে আবেদন পদ্ধতি রয়েছে সেই আবেদন পদ্ধতিতে আপনি চাইলে বিভিন্ন রকমের তথ্য সংশোধন করার জন্য আবেদন করতে পারেন। এর মধ্যে থেকে অন্যতম হলো নাম পরিবর্তন করার জন্য আবেদন করা।

এবার আপনি যদি ভোটার আইডি কার্ড সংশোধন করার নিয়ম জেনে নিতে পারেন, তাহলে নাম সংশোধন করার যে পদ্ধতি রয়েছে সেই সম্পর্কে অবগত হয়ে যাবেন।

ভোটার আইডি কার্ড সংশোধন করার নিয়ম সংক্রান্ত তথ্য জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: ভোটার আইডি কার্ড সংশোধন করার নিয়ম

উপরে উল্লেখিত লিঙ্কে ক্লিক করার মাধ্যমে ভোটার আইডি কার্ড সংশোধন করার নিয়ম সংক্রান্ত যাবতীয় সংগ্রহ করে নিতে পারবেন এবং একই সাথে আপনি Name সংশোধনের জন্য আবেদন করে নিতে পারবেন।

এবং এই আর্টিকেলে একেবারে জিরো থেকে কিভাবে আপনি চাইলে আইডি কার্ড সংশোধন করতে পারবেন, সেই সংক্রান্ত তথ্য তুলে ধরা হয়েছে, যার কারণে আপনি চাইলে এই সম্পর্কে নিশ্চিত অবস্থানে থাকতে পারেন যে আপনি ঘরে বসে আইডি কার্ড সংশোধন করে নিতে পারবেন।

আর কিভাবে আপনি চাইলে ভোটার আইডি কার্ডের এই তথ্যটি সংশোধন করবেন সে সংশোধন তথ্য উপরে বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে। আশা করি, এই সম্পর্কিত তথ্য জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top