স্মার্ট কার্ড ডাউনলোড | স্মার্ট আইডি কার্ড বিতরনের স্ট্যাটাস চেক

আপনি যদি ভোটার লিস্টে নাম উঠিয়ে থাকেন এবং ভোটার লিস্ট নাম উঠানোর পরে আপনি যদি স্মার্ট কার্ড ডাউনলোড করে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

এই আর্টিকেলের বিস্তারিত আলোচনা করা হবে কিভাবে আপনি চাইলে খুব সহজেই আপনার আইডি কার্ড ডাউনলোড করতে পারবেন অর্থাৎ আপনার স্মার্ট কার্ড ডাউনলোড করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি জেনে নেয়া যাক, কিভাবে স্মার্ট কার্ড ডাউনলোড করতে হয়? এই সম্পর্কে বিস্তারিত।

স্মার্ট কার্ড ডাউনলোড করার নিয়ম

আপনি যদি খুব সহজে ডাউনলোড করে নিতে চান এবং এটি যদি আপনার নির্দিষ্ট কাজে ব্যবহার করতে চান, তাহলে আপনাকে প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

Register Now

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার পরে এবার আপনাকে আপনার আইডি কার্ড রিলেটেড বিভিন্ন রকমের ইনফোরমেশন দেয়ার মাধ্যমে এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

ভিজিট করার পরে নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন, যে পেজটি থেকে আপনি নতুন একটি একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন।

স্মার্ট কার্ড ডাউনলোড | স্মার্ট আইডি কার্ড স্ট্যাটাস চেক

আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার কিংবা ফরম নাম্বার এবং জন্মতারিখ সর্বশেষে ছবিতে প্রদর্শিত কোড দেয়ার মাধ্যমে সাবমিট করে দিন এবং অ্যাকাউন্ট তৈরি করে নিন।

অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার জন্য, এবার আপনি চাইলে এখানে একটি ফোন নাম্বার যুক্ত করতে পারবেন এবং ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

যখনই আপনি একাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন এই ওয়েবসাইটে লগইন করে নেয়ার কাজ সম্পন্ন করে নেয়ার পরে আপনি আপনার আইডি কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

আইডি কার্ড টি ডাউনলোড করে নেয়ার জন্য শুধুমাত্র “ডাউনলোড” অপশনের উপরে ক্লিক করু তাহলেই

এই কার্ডটি পিডিএফ ফাইল আকারে ডাউনলোড হয়ে যাবে।

স্মার্ট কার্ড ডাউনলোড | স্মার্ট আইডি কার্ড স্ট্যাটাস চেক

উপরে উল্লেখিত উপায়ে, আপনি চাইলে আইডি কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

এই সম্পর্কে আপনার যদি কোন রকমের সংকোচ থেকে থাকে এবং অ্যাকাউন্ট তৈরি করা নিয়ে আপনি যদি কোন রকমের দ্বিধাগ্রস্ত অবস্থার মধ্যে পড়েন, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিনঃ ভোটার আইডি কার্ড ডাউনলোড করার সর্বশ্রেষ্ঠ উপায় সম্পর্কে

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে ভোটার আইডি কার্ড ডাউনলোড করার যে step-by-step উপায় রয়েছে, সেই উপায় সম্পর্কে আপনি জেনে নিতে পারবেন।

এবং আপনি নিজে থেকেই ভোটার আইডি কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

স্মার্ট আইডি কার্ড বিতরণের দৃশ্য কিভাবে দেখব?

বর্তমানে স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হচ্ছে কিনা সেই সম্পর্কে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত জেনে নিতে পারবেন।

অর্থাৎ আপনি বর্তমানে স্মার্ট কার্ড পাবেন কিনা, সে সম্পর্কে এই ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে চাইলে প্রথমত আপনাকে এই ওয়েবসাইটে লগইন করে নিতে হবে।

সাইটে লগইন করে নেয়ার কাজ সম্পন্ন হয়ে গেলে, আপনি প্রোফাইলে চলে যেতে পারবেন এবং তারপর এখানে অনেকগুলো অপশন এর মধ্যে থেকে স্মার্ট এনআইডি কার্ড স্ট্যাটাস নামের একটি অপশন পাবেন।

এই অপশনটির উপরে ক্লিক করুন।

স্মার্ট কার্ড ডাউনলোড | স্মার্ট আইডি কার্ড স্ট্যাটাস চেক

স্মার্ট এনআইডি কার্ড স্ট্যাটাস অপশনটি উপরে ক্লিক করে নেয়ার পরে, আপনাকে অন্য আরেকটি পেইজ এ নিয়ে যাওয়া হবে।

এবার এই পেইজটিতে বর্তমানে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করা হচ্ছে কিনা সে সম্পর্কে আপনাকে অবগত করা হবে।

অর্থাৎ এখন কি স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করা চলছে? নাকি চলছে না? সেই সম্পর্কে আপনি উপরে উল্লেখিত উপায়ে সহজেই জেনে নিতে পারবেন।

স্মার্ট কার্ড ডাউনলোড | স্মার্ট আইডি কার্ড স্ট্যাটাস চেক

তাহলে আর দেরি না করে এখনি উপরে উল্লেখিত উপায় কাজে লাগিয়ে স্মার্ট এনআইডি কার্ড ডাউনলোড করে নিন এবং স্মার্ট আইডি কার্ড স্ট্যাটাস চেক করে নিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top