সিম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম এসএমএস এর মাধ্যমে

আপনি যদি নতুন আইডি কার্ড করে থাকেন এবং সিম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম হবে জেনে নিতে চান, তাও আবার এসএমএস-এর মাধ্যমে তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

এই আর্টিকেলে আলোচনা করা হবে সিম নাম্বার দিয়ে এসএমএস করার মাধ্যমে কিভাবে আপনি চাইলে খুব সহজেই আপনার আইডি নাম্বার বের করে নিতে পারেন।

সিম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা কি সম্ভব?

এক কথায় বলতে গেলে এটা বলতে হবে, আপনি যদি সঠিক পদ্ধতিতে এসএমএস করতে পারেন,তাহলে সিম নাম্বার দিয়ে আপনার আইডি কার্ড বের করা সময়ের ব্যাপার মাত্র।

এক্ষেত্রে আপনাকে সঠিক পদ্ধতি অনুসরণ করতে হবে এবং তারপর এসএমএস করার মাধ্যমে আপনার আইডি কার্ডের নাম্বারটি বের করে নিতে হবে।

তাহলে আর দেরি না করে এখুনি জেনে নেয়া যাক, কিভাবে আপনি চাইলে খুব সহজেই এসএমএস করার মাধ্যমে আইডি কার্ডের নাম্বার বের করে নিবেন?

সিম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা

এসএমএস করার মাধ্যমে আপনি যদি আইডি কার্ড নাম্বারটি বের করে নিতে চান, তাহলে প্রথমে আপনার ফোনের ম্যাসেজ অপশনে চলে যেতে হবে।

এবং তারপরে টাইপ করুন nid তারপর স্পেস দিয়ে ফরম নাম্বারটি লিখুন, এরপর স্পেস দিয়ে জন্ম তারিখ লিখুন । জন্ম তারিখের ফরমেট dd-mm-yyyy এরপর পাঠিয়ে দিন ১০৫ নাম্বারে।

উপরে বর্ণনাকৃত এসএমএসটি আপনি যদি প্র্যাকটিক্যালি মেসেজ অপশনে লিখেন, তাহলে নিম্নলিখিত এসএমএস এর মত হবে।

এসএমএস প্রসেস
nid 123455 01-01-2000 send 105

জন্ম তারিখ লেখার ক্ষেত্রে জন্মতারিখের ফরমেটে অবশ্যই দুইটি সংখ্যার ফরমেট করে লিখবেন।

অর্থাৎ আপনার জন্মের তারিখ যদি এক মাসের প্রথম দিন হয়ে থাকে, তাহলে এর আগে একটি জিরো বসিয়ে দিবেন। যা উপরে প্র্যাক্টিকেল লিখে দেখানো হয়েছে।

উপরে উল্লেখিত উপায় যখনই আপনি এসএমএস পাঠিয়ে দেবেন, তখন ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার ভোটার আইডি কার্ডের নাম্বার দিয়ে চলে আসবে।

ফিরতি এসএমএস আসতে কত সময় লাগবে?

অনেক ক্ষেত্রে এই এসএমএসটি আপনার এসএমএস পাঠানোর এক সেকেন্ডের মধ্যেই চলে আসবে, তবে অনেক ক্ষেত্রে এটি বেশি সময় নিতে পারেন।

যদি আপনার ইন্টারনেট কানেকশন এর অবস্থা খুব বেশি ভালো থেকে থাকে, তাহলে এক সেকেন্ডের ভিতর কিংবা পাঁচ থেকে দশ সেকেন্ডের ভিতর ফিরতি এসএমএস চলে আসবে।

ইন্টারনেটের বেহাল দশা থাকলে এটি ১ মিনিট থেকে ৫ মিনিট অবধি নিতে পারে।

তবে কোনো রকমের হতাশ হওয়ার কারণ নেই। কারণ, আপনি যদি একবার এসএমএস পাঠিয়ে দেন, তাহলে কোনো না কোনো সময়ে ফিরতি এসএমএস অবশ্যই আসবে।

এবং ফিরতি এসএমএস চলে আসলে আপনার আইডি কার্ডের নাম্বার টি সহজে দেখে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top