নাম ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা নাম ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম সম্পর্কে জানতে চান, যাতে করে তাদের জন্ম নিবন্ধন আবেদন বর্তমান অবস্থা সম্পর্কে জেনে নিতে পারেন।

আর আপনি যদি কয়েকটি সিম্পল স্টেপ ফলো করার মাধ্যমে খুব সহজেই আপনার জন্ম নিবন্ধন এর সর্বশেষ অবস্থা সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখে নিতে পারেন।

তাহলে আর দেরি না করে এখনি জেনে নেয়া যাক কিভাবে কয়েকটি সিম্পল স্টেপ ফলো করার মাধ্যমে খুব সহজেই আপনার জন্ম নিবন্ধন যাচাই কিংবা চেক করে নেবেন।

নাম ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

আপনি যদি কয়েকটি সিম্বল স্টেপ ফলো করার মাধ্যমে আপনার জন্ম নিবন্ধন যাচাই করে নিতে চান এবং এর বর্তমান অবস্থা সম্পর্কে অবগত হতে চান, তাহলে নিম্নলিখিত প্রসেস অনুসরণ করুন।

স্টেপঃ১- জন্মনিবন্ধনের ওয়েবপেইজ

আপনি যদি অনলাইনের মাধ্যমে এই জন্ম নিবন্ধন এর বর্তমান অবস্থা সম্পর্কে যাচাই করে নিতে চান, তাহলে আপনাকে প্রথমত জন্ম নিবন্ধন ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

ওয়েবসাইটে ভিজিট করে নেয়ার জন্য প্রথমত নিম্নলিখিত লিংকে চলে যেতে হবে।

চেক করুন

 

স্টেপ-২ ইনফরমেশন দিয়ে বক্স ফিলাপ

এবার দ্বিতীয় স্টেপ হবে আপনাকে আপনার কাছে যে সমস্ত ইনফরমেশন রয়েছে অর্থাৎ জন্ম নিবন্ধন এর জন্ম তারিখ এবং নিবন্ধন নাম্বার রয়েছে, সেগুলো দিয়ে বক্স ফিলাপ করে নিতে হবে।

এই কাজটি করার জন্য প্রথমত আপনি যেহেতু উপরে উল্লেখিত লিংকে ভিজিট করেছেন, সেজন্য আপনি এখন নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন।

এবার এই পেইজটিতে চলে যাওয়ার পরে আপনার জন্ম নিবন্ধনের যে সমস্ত ইনফরমেশন রয়েছে, সেগুলো দেয়ার মাধ্যমে বক্সগুলো ফিলাপ করে নিন।

নাম ও জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

এখান যে প্রথম বক্স রয়েছে, সেখানে আপনার জন্ম নিবন্ধন নাম্বার এবং তার পরবর্তী বক্সে জন্মতারিখ দেয়ার পরে, এখানে যে রি- ক্যাপচা রয়েছে সেটি সলভ করে তারপরে সাবমিট করে দিন।

যখনই আপনি সাবমিট করে দিবেন তখন আপনার দেয়া ইনফর্মেশন যদি সঠিক থেকে থাকে তাহলে, পরবর্তী পেজে আপনার জন্ম নিবন্ধন রিলেটেড যাবতীয় তথ্য দেখতে পারবেন।

আর উপরে উল্লিখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করে নিতে পারবেন এবং আপনি আপনার কাজটি সম্পন্ন করে নিতে পারো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top