ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার উপায়

আপনার কাছে যদি ভোটার সিরিয়াল নাম্বার থেকে থাকে, তাহলে আপনি নিশ্চয়ই ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার উপায় সম্পর্কে তথ্য জেনে নিতে চাইবেন।

বিভিন্ন উপায়ে আপনার ভোটার আইডি কার্ড বের করতে পারেন, এবং ভোটার আইডি কার্ড প্রিন্ট করে নিতে পারেন
যার মধ্যে থেকে অন্যতম একটি উপায় হলো ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করে না।

এক্ষেত্রে সফলভাবে ভোটার সিরিয়াল নাম্বার এর মাধ্যমে আইডি কার্ড বের করে নেয়া সম্পর্কিত যে সমস্ত তথ্য আপনার জন্য নেয়া প্রয়োজন রয়েছে কিংবা যেভাবে আপনি এটি বের করতে পারবেন, সেই সম্পর্কিত যাবতীয় তথ্য এই আর্টিকেল থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করতে কি কি লাগবে?

খুব স্বাভাবিকভাবে আপনি যদি ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করতে চান, তাহলে তথ্য হিসেবে যে বিষয়বস্তু এর প্রয়োজন হবে সেগুলো হলো:

  • ভোটার সিরিয়াল নাম্বার।
  • আইডি কারণ অনুযায়ী জন্ম তারিখ।

উপরে উল্লিখিত দুইটি তথ্য যদি আপনার কাছে থেকে থাকে তাহলে আপনি চাইলে আপনার ভোটার আইডি কার্ড তথ্য অনুসন্ধান করতে পারবেন কিংবা সেই সম্পর্কিত তথ্য জেনে নিতে পারবেন।

এছাড়াও; আপনার কাছে যদি ভোটার সিরিয়াল নাম্বার না থেকে স্লিপ নাম্বার থেকে থাকে, তাহলে সেই স্লিপ নাম্বার ব্যাবহার করার মাধ্যমে ভোটার সিরিয়াল নাম্বার খুঁজে বের করতে পারবেন।

আপনার কাছে যদি আইডি কার্ড আবেদন করার পরে যে ফরম দেয়া হয়েছিল সেই থেকে থাকে এবং তারপরে আপনি যদি এই ফরমের মাধ্যমে ভোটার নাম্বার বের করতে চান, তাহলে সর্বপ্রথম নিম্নলিখিত লিংকে ভিজিট করুন।

জেনে রাখা ভালো: আপনি এখানে ভোটার স্লিপ নাম্বার ব্যবহার করার পরিবর্তে ফরম নাম্বার ব্যবহার করার মাধ্যমেও তথ্য যাচাই করে নিতে পারবেন।

Visit Link 

যখনই উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন। যেখানে আপনাকে আপনার যে স্লিপ নাম্বার রয়েছে, সেই স্লিপ নাম্বার দিয়ে তথ্য বের করে নিতে হবে।

তবে আপনি যদি চান, তাহলে স্লিপ নাম্বার এর পরিবর্তে ভোটার নাম্বার ব্যাবহার করার মাধ্যমে তথ্য যাচাই করে নিতে পারবেন।

ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার উপায়

এক্ষেত্রে যখনই আপনি ভোটার নাম্বার দেয়ার মাধ্যমে তথ্য যাচাই করে নিতে পারবেন, তার পরবর্তী বক্সে আপনি আপনার আইডি কার্ডের নাম্বার পেয়ে যাবেন।

যখনই আপনি আপনার আইডি কার্ডের নাম্বারটি যথাযথভাবে পেয়ে যাবেন, তখন আপনি আইডি কার্ডের নাম্বার ব্যাবহার করার মাধ্যমে আপনার এন আইডি কার্ড বের করতে পারবেন।

ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

এবার ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আপনি যদি আইডি কার্ড বের করে নিতে চান, তাহলে আপনাকে সর্বপ্রথম নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে।

Register

যখনই আপনার উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন তখন আপনাকে আপনার ভোটার আইডি কার্ডের নাম্বার এবং জন্মতারিখ দেয়ার মাধ্যমে এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার উপায়

সমস্ত তথ্য দেয়ার পরে, একদম সর্বশেষে আপনার নাম্বার ভেরিফিকেশন করে নিতে হবে এবং তারপরে ইউজারনেম এবং পাসওয়ার্ড সেটআপ করার মাধ্যমে একাউন্ট তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন করে নিতে পারবেন।

যখনই একাউন্ট তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাবে, তখন আপনি চাইলে নিম্নলিখিত লিংকে ভিজিট করার মাধ্যমে অ্যাকাউন্টে লগইন করে নিতে পারেন।

Login

ইউজারনেম এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে অ্যাকাউন্টে লগইন করে নেয়ার কাজ সম্পন্ন করে নিলে এর পরবর্তী পেজে আপনার জাতীয় পরিচয় পত্র সংক্রান্ত যাবতীয় তথ্য দেখে নিতে পারবেন।

ভোটার সিরিয়াল নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার উপায়

এবার আপনি যদি আপনার জাতীয় পরিচয় পত্র ডাউনলোড করে নিতে চান তাহলে সেটি করতে পারবেন। কিংবা জাতীয় পরিচয়পত্র সংশোধন সহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

মোটকথা, আইডি কার্ড রিলেটেড যে সমস্ত কার্যক্রম রয়েছে, প্রায় প্রত্যেকটি কার্যক্রম আপনি চাইলে সম্পন্ন করতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে ভোটার নাম্বার দিয়ে আইডি কার্ড বের করে নিতে পারবেন। কিংবা ভোটার নাম্বার ব্যবহার করার মাধ্যমে আইডি কার্ড বের করার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top