ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে জেনে নিতে চান।

অর্থাৎ আপনি যদি ইউনিয়ন পরিষদে গিয়ে জন্ম সনদ তৈরি করেন তাহলে, তার পরবর্তী সময়ে এটি কিভাবে ডাউনলোড করে নিতে হবে সে সম্পর্কে জেনে নিতে চাইবেন।

আপনি যদি ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি থেকে নিতে পারেন।

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করার কাগজপত্র

আপনি যদি ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নিতে চান, তাহলে আপনার কাছে কিছু ইনফরমেশন থাকতে হবে। যে ইনফর্মেশন এর মাধ্যমে আপনি সেটি ডাউনলোড করে নিতে পারবেন।

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নেয়ার জন্য ইনফরমেশন গুলো হলঃ

  • জন্মনিবন্ধনের অ্যাপ্লিকেশন আইডি। ( এপ্লিকেশন করার সময় যে আইডি তারা আপনাকে দিয়েছিল)
  • আপনার জন্ম তারিখ।

যদি আপনার কাছে উপরে উল্লেখিত দুইটি ইনফর্মেশন থেকে থাকে, তাহলে আপনি খুব সহজেই জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়াও ইউনিয়ন পরিষদের চলে যাওয়ার পরে আপনাকে যদি এই রিলেটেড ইনফরমেশন গুলো দিয়ে দেয়, তাহলে আপনি বাড়িতে এসে খুব সহজেই নিবন্ধন ফরম টি ডাউনলোড করে নিতে পারবেন।

যখনই আপনি উপরে উল্লেখিত ইনফরমেশন গুলো কালেক্ট করে নিতে সক্ষম হবেন, তখন নিম্নলিখিত পদক্ষেপগুলো অনুসরণ করার মাধ্যমে সহজেই জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নিতে পারবেন।

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নেয়ার জন্য প্রথমত নিম্নলিখিত লিংকে ভিজিট করতে হবে এবং তারপরে আমার দেখানো নির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে।

Print Jonmo Nibondon

 

যখনই উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেইজ দেখতে পারবেন যেখানে আপনাকে ইনফরমেশন গুলো সঠিকভাবে বসিয়ে দিতে হবে।

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

আবেদনের ধরনঃ এটি একটি গুরুত্বপূর্ণ ধাপ এখান থেকে আপনাকে একটি গুরুত্বপূর্ণ অপশন বেছে নিতে হবে।

যেহেতু, আপনি প্রতিলিপির জন্য আবেদন করতে চান, সে জন্য এখান থেকে “জন্মনিবন্ধনের প্রতিলিপি জন্য আবেদন” অপশনটি সিলেক্ট করে নিন।

অ্যাপ্লিকেশন আইডিঃ এই বক্সটিতে আপনাকে অ্যাপ্লিকেশন আইডি বসিয়ে দিতে হবে। অর্থাৎ জন্ম নিবন্ধন এপ্লাই করার সময় আপনার আপনাকে যে অ্যাপ্লিকেশন আইডি দিয়েছিল সেই অ্যাপ্লিকেশন আইডি বসিয়ে দিতে হবে।

যদি তারা আপনাকে কোনরকমে অ্যাপ্লিকেশন আইডি না দেয়, তাহলে আপনি ইউনিয়ন পরিষদ থেকে সেই অ্যাপ্লিকেশন আইডি কালেক্ট করে নিতে পারেন।

জন্মতারিখঃ আপনার জন্ম নিবন্ধন এর জন্ম তারিখ দেয়া রয়েছে, সেই জন্ম তারিখ এখানে বসিয়ে দিতে হবে।

সমস্ত ইনফরমেশন গুলো যখন আপনি সঠিকভাবে দিয়ে দিতে সক্ষম হবেন, তখন নিচের দিকে যে “প্রিন্ট” নামের বাটনটি পাবেন, সে বাটনের উপরে ক্লিক করে দিন।

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

যখন আপনি প্রিন্ট নামের বাটনটি উপরে ক্লিক করে দিবেন তখন আপনার যা ইনফরমেশন গুলো যদি সঠিক হয়ে থাকে তাহলে এই জন্মনিবন্ধন প্রিন্ট হয়ে যাবে।

এবং এই জন্মনিবন্ধনের যখনই প্রিন্ট হয়ে যাবে, তখন আপনি এই প্রিন্ট কপি ব্যবহার করতে পারবেন।

আরেকটি উপায়ে জন্ম সনদ ডাউনলোড

এছাড়াও আপনি চাইলে একটি অ্যাপ ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই জন্ম সনদ ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি যদি অ্যাপ ব্যবহার করার মাধ্যমে জন্ম সনদ ডাউনলোড করে নিতে চান, তা হলে প্রথমত নিম্নলিখিত লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে।

Download

 

উপরে উল্লেখিত লিংক থেকে যখনই আপনি সফটওয়্যারটি ডাউনলোড করে নেবেন, তখন এই সফটওয়্যারটির মধ্যে প্রবেশ করুন এবং তারপরে সফটওয়্যার এর নির্দেশনা মত কাজ করে জন্মনিবন্ধন সনদ প্রিন্ট করে নিন।

এছাড়াও এই রিলেটেড বিস্তারিতভাবে জেনে নিতে চাইলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন। এখানে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

জেনে নিনঃ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড এর নিয়ম

উপরে উল্লেখিত আর্টিকেলে ওয়েবসাইটের মাধ্যমে এবং এই অ্যাপসটির মাধ্যমে কিভাবে আপনি চাইলে সনদ ডাউনলোড করে নিতে পারবেন, সেই রিলেটেড তত্ত্ব আলোচনা করা হয়েছে।

তাহলে আর দেরি না করে এখুনি উপরে উল্লেখিত উপায়ে খুব সহজেই জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করে নিন এবং তারপর এটি আপনার প্রয়োজনীয় কাজে ব্যবহার করুন।

আরো কিছু তথ্য: 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top