ই টিন সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম

আমাদের মধ্যে যে বা যারা ই টিন সার্টিফিকেট এর জন্য আবেদন করেছেন এবং ই টিন সার্টিফিকেট ডাউনলোড করে নিতে চান, তাদের জন্য এই পোস্টটি দেখে নেয়ার প্রয়োজন রয়েছে।

খুব সহজে মাত্র কয়েকটি স্টেপগুলো করার মাধ্যমে আপনি যদি ই টিন সার্টিফিকেট ডাউনলোড করে নিতে চান, তাহলে এই পোস্টের মাধ্যমে এই সম্পর্কে বিস্তারিত দেখে নিতে পারবেন।

ই টিন সার্টিফিকেট ডাউনলোড

আপনি যদি ই টিন সার্টিফিকেট এর জন্য অলরেডি আবেদন করে থাকেন, তাহলে আবেদন করার বদৌলতে আপনি হয়তো অনলাইন থেকে আবেদন করার ক্ষেত্রে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়ে যাবেন।

অর্থাৎ আপনি যদি অনলাইনের মাধ্যমে টিন সার্টিফিকেট এর জন্য আবেদন করেন, তাহলে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়ে যাওয়ার কথা।

যদি আপনি ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়ে যান, তাহলে প্রথমত নিম্নলিখিত লিংক ভিজিট করতে হবে এবং তারপরে সার্টিফিকেট ডাউনলোড করে নিতে হবে।

Login and Download

 

যখনই উপরে উল্লেখিত লিংকে ভিজিট করবেন, তখন আপনার সামনে নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হবে।

এই পেজটিতে আপনি আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে পারবেন।

ই টিন সার্টিফিকেট ডাউনলোড করার নিয়ম

যখনই আপনি আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে সফলভাবে লগইন করে নিবেন, তখন আপনি চাইলে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করার পরে, সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

লগইন করার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাওয়ার পরে এই ওয়েবসাইটে প্রবেশ করার পরে সহজেই টিন সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

ই টিন অনলাইনের মাধ্যমে কারা ডাউনলোড করতে পারবে?

যে বা যারা e-tin সার্টিফিকেট এর জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন, সে সমস্ত ব্যক্তিবর্গ চাইলে অনলাইনের মাধ্যমে পুনরায় সার্টিফিকেটটি ডাউনলোড করে নিতে পারবে।

তবে, আপনি যদি অনলাইনের মাধ্যমে এটি আবেদন করে না, থাকেন ফিজিক্যালি আপনি যদি এটি আবেদন করেন এবং কোন ভাবে আপনি যদি আপনার একাউন্টের ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়ে যান, তাহলে আপনি ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও আপনি যদি অন্য যে কারো কাছে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করে থাকেন তাহলে আপনার কাছে অবশ্যই ইউজার আইডি এবং পাসওয়ার্ড থেকে থাকবে।

আরো পড়ুন: ই পাসপোর্টের টাকা জমা দেওয়ার নিয়ম | পাসপোর্ট ফি জমা

অথবা আপনি ওই ব্যক্তির কাছ থেকে কালেক্ট করে নিতে পারবেন।

যখনই, আপনি ইউজার আইডি এবং পাসওয়ার্ড কালেক্ট করে নিয়ে নিবেন, তখন আপনি উপরে উল্লেখিত উপায় খুব সহজে সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top